Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪
সর্বশেষ সংষ্করণ 2024-10-23T14:11:30Z
জাতীয়রাজনীতি

এই মুহূর্তে রাষ্ট্রপতির অপসারণ চায় না বিএনপি

বিজ্ঞাপন
বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ। ছবি : সংগৃহীত

ডেস্ক রিপোর্ট :   রাষ্ট্রপতির পদ শূন্য হলে সাংবিধানিক সঙ্কট তৈরি হবে, এতে জাতীয় সংসদ নির্বাচন বিলম্বিত হবে। তাই এই মুহূর্তে রাষ্ট্রপতির অপসারণ চায় না বিএনপি।

বুধবার দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ।

সালাহউদ্দিন বলেন, রাষ্ট্রপতি পদে শূন্যতা রাষ্ট্রীয় ও সাংবিধানিক সঙ্কট সৃষ্টি করবে, যা দেশে গণতন্ত্র উত্তরণের পথ বাধাগ্রস্ত করবে। সুতরাং ফ্যাসিবাদের দোসররা যেন কোনো ষড়যন্ত্র করতে না পারে সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে।

এদিন বেলা সাড়ে ১১টার দিকে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টার সঙ্গে সালাহ উদ্দিন আহমদসহ বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী বৈঠক করেন।

প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক শেষে যমুনা থেকে বের হয়ে আসার পর সাংবাদিকদের বিএনপি নেতা নজরুল ইসলাম খান বলেন, দেশে যাতে নতুন করে সাংবিধানিক সঙ্কট না সৃষ্টি হয়, সে জন্য তারা খেয়াল রাখতে বলেছেন।

এদিকে বৈঠকের পর প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম সাংবাদিকদের বলেন, রাষ্ট্রপতির পদত্যাগের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন থেকে রাষ্ট্রপতির পদত্যাগ চেয়ে আল্টিমেটাম দেওয়া হয়েছে, এ ব্যাপারে সরকারের অবস্থান কী জানতে চাইলে প্রেস সচিবে বলেন, আপনারা আমাদের অবস্থান দেখেছেন। ছাত্রদের বঙ্গভবনের সামনে থেকে সরে যেতে বলা হয়েছে। পাশাপাশি বঙ্গভবনে আশপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে।  


বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ