Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪
সর্বশেষ সংষ্করণ 2024-10-10T18:55:13Z
সিলেট

সিলেটে ৩৪৮ বস্তা চোরাই চিনিসহ গ্রেপ্তার ৫

বিজ্ঞাপন
ছবি : সংগৃহীত

ডেস্ক রিপোর্ট :   সিলেট বিমানবন্দর ও শাহপরাণ থানা এলাকায় পৃথক দুটি অভিযান চালিয়ে ৩৪৮ বস্তা চোরাই চিনিসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি)।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) এসএমপি সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য জানিয়েছে। 

এসএমপির এডিসি (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, পৃথক দুটি অভিযানের পর বিমানবন্দর ও শাহপরাণ থানায় দুটো মামলা হয়েছে। 

এসএমপির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার সন্ধ্যার দিকে বিমনাবন্দর থানাধীন সিলেট ক্যাডেট কলেজের সামনে গোয়াইনঘাট এলাকা থেকে সিলেট নগরীর দিকে যাওয়া একটি ট্রাক আটক করা হয়। ট্রাকটিতে তল্লাশি চালিয়ে ১০৯ বস্তা চোরাই চিনি পাওয়া যায়। প্রতি বস্তায় ৪৮ কেজি করে মোট (৫২৩২কেজি) চিনির বাজার মূল্য প্রায় ৬ লাখ ২৭ হাজার ৮৪০ টাকা। চিনি জব্দ করে চোরাচালানির সঙ্গে জড়িত সন্দেহে ট্রাকের চালকসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন, গোয়াইনঘাট টেকনাগুল গ্রামের রুবেল মিয়া (২৫), হবিগঞ্জের নবীগঞ্জের হৃদয় আহমেদ (২১) ও সাজু রবি দাস (২২)। চোরাই চিনি জব্দ করে এ ঘটনায় বিমানবন্দর থানায় একটি মামলা করা হয়েছে। গ্রেপ্তার করা তিনজনকে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

একই সময়ে এসএমপির শাহপরাণ থানা পুলিশের অভিযানে ২৩৭ বস্তা চোরাই চিনিসহ দুজনকে গ্রেপ্তার করা হয়। 

এ অভিযান সম্পর্কে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৩৭ বস্তায় ১১ হাজার ৬১৩ কেজি ভারতীয় চিনি ছিল। বাজারদর অনুযায়ী মূল্য প্রায় ১৩ লাখ ৯৩ হাজার ৫৬০ টাকা। শাহপরাণ থানাধীন সুরমা গেট এলাকায় ডিউটিরত পুলিশের টহল দল বটেশ্বর এলাকা থেকে একটি ট্রাক আটক করে তল্লাশি চালিয়ে চোরাই চিনি পায়। তাৎক্ষণিকভাবে ট্রাকচালক ও সহকারীকে আটক করা হয়। এরা হচ্ছেন- ট্রাককচালক মো. মাসুদ মিয়া (৪৪) ও হেলপার মোকারম হোসেন (৩৪)। এ ঘটনায় আটক দুজনকে আসামি করে বুধবার রাতে শাহপরাণ থানায় মামলা হয়েছে। মামলায় আটক দুজনকে গ্রেপ্তার দেখিয়ে বৃহস্পতিবার কারাগারে পাঠানো হয়। 


বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ