Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: রবিবার, ১৩ অক্টোবর, ২০২৪
সর্বশেষ সংষ্করণ 2024-10-13T05:50:22Z
হবিগঞ্জ

বিশ্বের সেরা শিক্ষার্থীদের তালিকায় হবিগঞ্জের শ্রেয়া

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : রয়্যাল কমনওয়েলথ আয়োজিত কুইন্স কমনওয়েলথ রচনা প্রতিযোগিতায় রৌপ্য জিতেছে হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জের ইসলামি একাডেমির কৃতি শিক্ষার্থী ফারনাজ করিম শ্রেয়া। 'সমুদ্রের তরঙ্গের তলদেশে কথোপকথন : সমুদ্র রক্ষার আহ্বান’ শীর্ষক অনলাইন প্রবন্ধ প্রতিযোগিতায় জুনিয়র ক্যাটাগরিতে বিজয়ী হয়েছে সে।

গত ২৪ সেপ্টেম্বর পুরস্কারের সনদসহ প্রতিযোগিতার আয়োজকদের কাছ থেকে আনুষ্ঠানিক ইমেইল পেয়েছেন শ্রেয়া। ৬৫০ শব্দের প্রবন্ধে যৌক্তিক বর্ণনার জন্য শ্রেয়া এ স্বীকৃতি পেয়েছেন।

ইসলামি একাডেমির প্রধান শিক্ষক নুরুল হক জানান, এই প্রতিযোগিতায় ১৭২ দেশের ৩৪ হাজার ৯৩৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছিল। তন্মধ্যে প্রথম স্থান অর্জন করে মালয়েশিয়ার ও ২য় স্থান অর্জন করে হচ্ছেন উগান্ডার শিক্ষার্থী এবং ৩য় স্থান অধিকারী বাংলাদেশের শিক্ষার্থী ফারনাজ করিম শ্রেয়া।

শ্রেয়া ইতিপূর্বে দেশের বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সাফল্য অর্জন করেছে ।

শ্রেয়া হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ ইসলামী একাডেমি অ্যান্ড হাইস্কুলের দশম শ্রেণির ছাত্রী। শ্রেয়ার বাবা মো. ফজলুল করিম একজন রাজনীতিবীদ এবং জনপ্রতিনিধি ও মা উম্মে হাবিবা স্মৃতি গৃহিনী।

নিজের অনুভূতি সম্পর্কে শ্রেয়া বলে, যারা আমাকে এই প্রতিযোগিতায় সমর্থন করেছেন আমি তাদের প্রত্যেকের কাছে কৃতজ্ঞ। এই প্রতিযোগিতা আমাকে অনেক কিছু শিখিয়েছে। এই স্বীকৃতি আমার জন্য গর্বের। ভবিষ্যতে কমনওয়েলথ রচনা প্রতিযোগিতায় সেরা হতে চাই।

১৮৮৩ সালে শুরু হওয়া ‘কুইন্স কমনওয়েলথ রচনা প্রতিযোগিতা’ বিশ্বের প্রাচীনতম আন্তর্জাতিকভাবে স্বীকৃত স্কুল শিক্ষার্থীদের রচনা প্রতিযোগিতা। প্রতি বছর বিশ্বের হাজারো কিশোর-তরুণ লেখক এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে থাকে।



বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ