Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
সর্বশেষ সংষ্করণ 2024-09-17T19:04:42Z
সিলেট

সিলেটে প্রধান সড়কে বন্ধ হচ্ছে ব্যাটারিচালিত রিকশা

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : সিলেটে এবার ব্যাটারিচালিত রিকশা এবং অবৈধ ও রেজিস্ট্রেশনবিহীন সিএনজিচালিত অটোরিকশা চলাচলের বিরুদ্ধে কঠোর হচ্ছে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) ট্রাফিক বিভাগ। এরইমধ্যে সাত দিনের আল্টিমেটাম দেওয়া হয়েছে। আগামী সোমবার (২৩ সেপ্টেম্বর) থেকে প্রধান সড়কসহ গুরুত্বপূর্ণ সব সড়কে এসব অবৈধ যান চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম। তিনি বলেন, নিষেধাজ্ঞা অমান্য করলে অবৈধ যানবাহন আটকসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, যেসব সিএনজিচালিত অটোরিকশা সিলেট মেট্রোপলিটন এলাকায় চলাচল করবে সেগুলোতে সবুজ রঙের ওপর হলুদ রঙের বর্ডার দিয়ে চিহ্নিত করতে হবে। একই সঙ্গে মেট্রোপলিটন এলাকার বাইরের অটোরিকশাগুলোতে সবুজ রঙের ওপর সাদা রঙের বর্ডার দিয়ে চিহ্নিত করতে হবে। কোনোভাবেই মেট্রোপলিটন এলাকার বাইরের অটোরিকশাগুলো নগরীতে প্রবেশ করতে পারবে না।

বিজ্ঞপ্তিতে পুলিশ আরও জানায়, সিএনজিচালিত অটোরিকশা মালিক ও চালককে এ নির্দেশনা শিগগিরই বাস্তবায়ন করতে হবে। অন্যথায় আগামী ২৩ সেপ্টেম্বর থেকে সিলেট নগরীতে অবৈধ ও রেজিস্ট্রেশনবিহীন কোনো অটোরিকশা চলতে দেওয়া হবে না। দেশের প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগকে এ-সংক্রান্তে সহায়তা করার জন্য নগরবাসী, মোটরযান মালিক ও চালকদের অনুরোধ করা হয়েছে।



বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ