Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪
সর্বশেষ সংষ্করণ 2024-08-27T09:55:57Z
বিয়ানীবাজার

বিয়ানীবাজারে লুট হওয়া ম্যাগাজিনসহ ১২ রাউন্ড গুলি উদ্ধার

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : আওয়ামী লীগ সরকারের পতনের পর সিলেটের বিয়ানীবাজার থানা আক্রমণ করে লুটে নেওয়া আগ্নেয়াস্ত্রের মধ্যে কিছু মালামাল উদ্ধার করেছে পুলিশ। রোববার (২৫ আগস্ট) রাত সাড়ে ১১টায় পরিত্যক্ত অবস্থায় উপজেলার কুড়ারবাজার ইউনিয়নের বৈরাগীবাজার এলাকা থেকে একটি এসএমজি রাইফেলের ম্যাগজিন ও চায়না রাইফেলের ১২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

সোমবার (২৬ আগস্ট) সকালে বিয়ানীবাজার থানা পুলিশের মিডিয়া সেল থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানা গেছে। থানার অফিসার ইনচার্জ (ওসি) অকিল উদ্দিন আহম্মদ জানিয়েছেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

বিজ্ঞপ্তি থেকে আরও জানা যায়, গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হলে ছাত্র-জনতা বিজয় উল্লাস করেন। সে সময় কিছু সুযোগসন্ধানী বিকেলের দিকে বিয়ানীবাজার থানায় আক্রমণ, ভাঙচুরসহ অগ্নিসংযোগ ও লুটপাট করে। একপর্যায়ে দুর্বৃত্তরা থানা থেকে অস্ত্র-গোলাবারুদসহ বিভিন্ন সরকারি সম্পদ লুট করে নিয়ে যায়।

এদিকে, ঘটনা-পরবর্তী গত ১২ আগস্ট পর্যন্ত বিয়ানীবাজার থানা পুলিশের সব ধরনের কার্যক্রম বন্ধ ছিল। পরে সেনাবাহিনীর সহযোগিতায় ১৩ আগস্ট থেকে থানা পুলিশের কার্যক্রম সীমিত আকারে শুরু হয়। এ সময় কর্তব্যরত অফিসার ইনচার্জ দেবদুলাল ধর জানিয়েছিলেন, হামলা ও লুটপাটের ঘটনার প্রায় ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

অন্যদিকে, জনগণের আস্থা ফিরিয়ে আনতে পুলিশ বাহিনীকে ঢেলে সাজানোর পাশাপাশি বড় রদবদলের উদ্যোগ নেয় বর্তমান অন্তর্বর্তী সরকার। তারই ধারাবাহিকতায় গত শুক্রবার বিয়ানীবাজার থানায় যোগ দেন নতুন অফিসার ইনচার্জ অকিল উদ্দিন আহম্মদ। কর্মস্থলে যোগ দিয়ে তিনি সব রাজনৈতিক ও সামাজিক সংগঠন এবং সাংবাদিক সংগঠনের সঙ্গে মতবিনিময় সভা করেন।

শনিবার (২৪ আগস্ট) সন্ধ্যায় বিয়ানীবাজার প্রেস ক্লাবের সঙ্গে তিনি মতবিনিময় সভা করেন। এ সময় তিনি বিয়ানীবাজার উপজেলার সার্বিক পরিস্থিতি ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য করণীয় বিষয়ে কর্মরত সাংবাদিকদের সব ধরনের সহযোগিতা চান।

এক প্রশ্নের জবাবে তিনি জানান, থানা থেকে একটি শটগান ও একটি চাইনিজ রাইফেল এবং বেশ কিছু সংখ্যক গোলাবারুদ লুট করা হয়েছে। এগুলো উদ্ধার না হলে জননিরাপত্তা হুমকির মুখে থাকবে। লুট করা অস্ত্র ও গোলাবারুদ আগামী ৩০ আগস্টের মধ্যে থানায় জমা দেওয়ার অনুরোধ করেন। নির্ধারিত তারিখের ভেতর ফেরত দেওয়া না হলে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিয়ানীবাজার থানা পুলিশের লুট হওয়া অস্ত্রের মধ্যে যা রয়েছে- ১টি ১২ বোর শটগান, বার্ট নং-৭৫৯, ৭ দশমিক ৬২ চায়না রাইফেল, বার্ট নং-৯৯৬, ৭ দশমিক ৬২ চায়না রাইফেলের গুলি ৫০৪ রাউন্ড, ৭ দশমিক ৬২ পিস্তলের গুলি ৪ রাউন্ড, এমএম পিস্তলের গুলি ৪০ রাউন্ড, ১২ বোর, বাটপানের লিউবল কার্তুজ ৬৬ রাউন্ড, ৭ দশমিক ৬২ এসএমজির ম্যাগাজিন ৩টি, ৭ দশমিক ৬২ চায়না গুলির চার্জার ১৮টি, রাইফেলের ব্যান্ডালিয়ার ১৮টি, এসএমজির ব্যান্ডালিয়ার ৪টি, গ্যাস মাস্ক ১টি, হ্যাভারসেক ২টি, ক্লিনিং কি ১০টি।

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ