Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শুক্রবার, ৯ আগস্ট, ২০২৪
সর্বশেষ সংষ্করণ 2024-08-09T10:18:45Z
জাতীয়

অন্তবর্তী সরকারের উপদেষ্টাদের দপ্তর বণ্টন

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : অন্তবর্তীকালীন সরকারের উপদেষ্টাদের দপ্তর বণ্টন করা হয়েছে। আজ শুক্রবার (৯ আগস্ট) দুপুরে তাদের মধ্যে দপ্তর বণ্টন করা হয়।

এর আগে বৃহস্পতিবার (৮ আগস্ট) রাত ৯টা ২৭ মিনিটে অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টারা শপথ নেন। যদিও রাত ৮টায় তাদের শপথগ্রহণের কথা ছিল। কিন্তু পরে তা পিছিয়ে দেওয়া হয়েছিল।

অন্যদিকে, গতকাল রাতে ১৭ সদস্যবিশিষ্ট অন্তবর্তী সরকারের উপদেষ্টাদের শপথ নেওয়ার কথা থাকলেও শপথ নেন ১৪ সদস্য। ফারুক-ই-আযম, বিধান রঞ্জন রায়, সুপ্রদীপ চাকমা ঢাকার বাইরে থাকায় তারা গতকাল শপথ নিতে পারেননি বলে শপথ অনুষ্ঠানে জানিয়েছেন মন্ত্রীপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

এদিকে, আজ মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে জানানো হয় প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস ২৭ মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্ব পালন করবেন। সেগুলো হলো ১. মন্ত্রিপরিষদ বিভাগ ২. প্রতিরক্ষা মন্ত্রণালয় ৩. সশস্ত্র বাহিনী বিভাগ ৪. শিক্ষা মন্ত্রণালয় ৫. সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় ৬. খাদ্য মন্ত্রণালয় ৭. গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় ৮. ভূমি মন্ত্রণালয় ৯. বস্ত্র ও পাট মন্ত্রণালয় ১০. কৃষি মন্ত্রণালয় ১১. বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় ১২. রেলপথ মন্ত্রণালয় ১৩. জনপ্রশাসন মন্ত্রণালয় ১৪. বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় ১৫. নৌপরিবহন মন্ত্রণালয়; ১৬. পানিসম্পদ মন্ত্রণালয় ১৭. মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় ১৮. দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ১৯. তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় ২০. প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ২১. বাণিজ্য মন্ত্রণালয়; ২২. শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় ২৩. সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় ২৪. বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় ২৫. মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় ২৬. পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ২৭. প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

অন্তর্বর্তী সরকারের ১৩ উপদেষ্টার কে কোন মন্ত্রণালয় পেলেন

১. সালেহ উদ্দিন আহমেদ- অর্থ ও পরিকল্পনা

২. ড. আসিফ নজরুল- আইন, বিচার ও সংসদ

৩. আদিলুর রহমান খান- শিল্প

৪. হাসান আরিফ- স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়

৫. তৌহিদ হোসেন- পররাষ্ট্র

৬. সৈয়দা রেজওয়ানা হাসান- পরিবেশ, বন ও জয়বায়ু পরিবর্তন

৭. শারমীন এস মুরশিদ- সমাজকল্যাণ

৮. ব্রিগেডিয়ার (অব.) জেনারেল এম সাখাওয়াত হোসেন- স্বরাষ্ট্র

৯. ড. আ.ফ.ম খালিদ হাসান- ধর্ম

১০. ফরিদা আখতার- মৎস ও প্রাণিসম্পদ

১১. নূরজাহান বেগম- স্বাস্থ্য ও পরিবার কল্যাণ

১২. মোঃ নাহিদ ইসলাম- ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি

১৩. আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া- যুব ও ক্রীড়া


বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ