Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪
সর্বশেষ সংষ্করণ 2024-08-22T18:53:03Z
লিড নিউজসিলেট

দেশ ছেড়ে পালিয়েছেন সাবেক সিসিক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছাড়ার পর আত্মগোপনে থাকা সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী দেশ ছেড়ে পালিয়েছেন। তিনি বর্তমানে যুক্তরাজ্যের লন্ডন সিটির গেনসিল এলাকায় নিজ বাসায় অবস্থান করছেন।

গত রোববার (১৮ আগস্ট) ভারতের কলকাতা থেকে একটি ফ্লাইটে লন্ডনে পৌঁছেছেন। একটি বিশ্বস্ত সূত্র আনোয়ারুজ্জামানের যুক্তরাজ্যে থাকার বিষয়টি নিশ্চিত করেছে।

গত ৫ আগস্ট কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েরন শেখ হাসিনা। এরপর আত্মগোপনে চলে যান সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। গত সোমবার (১৯ আগস্ট) সিলেটসহ দেশের ১২ সিটি করপোরেশনের মেয়রদের অপসারণ প্রশাসক নিয়োগ দিয়েছে স্থানীয় সরকার বিভাগ। তবে এর আগেই তিনি গোপনে দেশ ছাড়েন।

একটি বিশ্বস্ত সূত্র জানায়, গত রোববার (১৮ আগস্ট) কলকাতা থেকে একটি ফ্লাইটে যুক্তরাজ্যের লন্ডনের হিথ্রো বিমান বন্দরে পৌছেন আনোয়ারুজ্জামান চৌধুরী। সেখান থেকে তিনি বাসায় চলে যান। তবে যুক্তরাজ্যেও তিনি নিরাপত্তার শঙ্কায় বাসার মধ্যেই অবস্থান করছেন।

যুক্তরাজ্যের বাসায় অবস্থানের বিষয়টি নিশ্চিত করেছেন সেখানকার আওয়ামী লীগের একাধিক নেতা। নাম প্রকাশ না করার শর্তে তারা বলেন, আনোয়ারুজ্জামান নিরাপদে লন্ডনে এসে পৌছেছেন। বর্তমানে তিনি লন্ডন সিটির গেনসিল এলাকায় নিজ বাসায় অবস্থান করছেন। নিরাপত্তজনিত কারণে এখনও বাসার বাইরে বের হননি।

একটি সূত্র বলছে, আনোয়ারুজ্জামান প্রথমে সিলেটের জাফলং সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করেন। পরবর্তীতে তিনি একটি ফ্লাইটে কলকাতা এয়ারপোর্ট থেকে লন্ডনের হিথ্রো এয়ারপোর্টে পৌছান। সেখান থেকে তার বিশ্বস্ত কিছু মানুষ নিরাপত্তা দিয়ে বাসায় পৌছে দেন।

এদিকে কোটা আন্দোলনে সিলেটে ছাত্র-জনতার শান্তিপূর্ণ মিছিলে হামলা ও নির্বিচারে গুলিবর্ষণের ঘটনায় সিলেটে বেশ কয়েকটি মামলা দায়ের করা হয়েছে। এসকল মামলায় আওয়ামী লীগ সরকারের মন্ত্রী, উপদেষ্টা, প্রতিমন্ত্রী, সাবেক আইজিপি, এমপি, পুলিশ কর্মকর্তা, ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীকে আসামি করা হয়েছে। মামলায় আনোয়ারুজ্জামান চৌধুরীকেও আসামী করা হয়েছে। কোটা সংস্কার আন্দোলনে নিরস্ত্র শিক্ষার্থীদের শান্তিপূর্ণ কর্মসূচিতে অরাজকতা তৈরির পেছনে তার হাত রয়েছে বলেও অভিযোগ করা হয়েছে ওই মামলায়।

সৌজন্যে : সিলেট ভয়েস

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ