Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০২৪
সর্বশেষ সংষ্করণ 2024-08-08T06:27:10Z
জাতীয়

নতুন আইজিপি হিসেবে দায়িত্ব নিলেন ময়নুল ইসলাম

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন মো. ময়নুল ইসলাম। বুধবার (৭ আগস্ট) তিনি দায়িত্বভার গ্রহণ করেছেন। আইজিপি হিসেবে যোগদানের পূর্বে তিনি ট্রাফিক অ্যান্ড ড্রাইভিং স্কুলে (টিডিএস) কর্মরত ছিলেন।

গত ৬ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জারি করা এক প্রজ্ঞাপনে তাকে আইজিপি হিসেবে নিয়োগ দেওয়া হয়।

ময়নুল ইসলাম ১৯৯১ সালের ২০ জানুয়ারি বিসিএস (পুলিশ) ব্যাচে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। কর্মজীবনে তিনি একজন পেশাদার ও দূরদৃষ্টিসম্পন্ন পুলিশ অফিসার হিসেবে সুপরিচিত।

তিনি অত্যন্ত সততা, দক্ষতা ও পেশাদারিত্বের সঙ্গে বাংলাদেশ পুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ইউনিটে দায়িত্ব পালন করেছেন।

তিনি মেহেরপুর, চাঁপাইনবাবগঞ্জ, খুলনা, কুষ্টিয়া ও দিনাজপুর জেলার পুলিশ সুপার ছিলেন। ঢাকা ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে তিনি উপপুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। এডিশনাল ডিআইজি হিসেবে তিনি ডিএমপিতে জয়েন্ট কমিশনার এবং র‍্যাব-১৪ এর সিও ছিলেন।

ডিআইজি হিসেবে তিনি র‍্যাবের ইনভেস্টিগেশন অ্যান্ড ফরেনসিক উইংয়ের পরিচালক, পুলিশ ট্রেনিং সেন্টার (পিটিসি) টাঙ্গাইলের কমাড্যান্ট ও ট্রাফিক অ্যান্ড ড্রাইভিং স্কুলের (টিডিএস) কমাড্যান্ট ছিলেন।

তিনি দেশে-বিদেশে বিভিন্ন ধরনের পেশাগত প্রশিক্ষণ গ্রহণ করেছেন। এর মধ্যে যুক্তরাজ্যের ব্রামশিল্ড থেকে শেভেনিং ফেলোশিপ কোর্স, যুক্তরাষ্ট্র থেকে ফরেনসিক ফিঙ্গারপ্রিন্ট আইডেন্টিফিকেশন অ্যান্ড ডেভেলপমেন্ট কোর্স এবং ইতালি থেকে জাতিসংঘ শান্তিরক্ষা মিশন সংক্রান্ত প্রশিক্ষণ উল্লেখযোগ্য।

তিনি কসভো ও পূর্ব তিমুরে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

ময়নুল ইসলাম পঞ্চগড় জেলার সদর থানার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যানে স্নাতক সম্মান ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ