Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০২৪
সর্বশেষ সংষ্করণ 2024-08-15T12:10:06Z
গোলাপগঞ্জলিড নিউজ

গোলাপগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক : ‘প্রতিবিপ্লব ঠেকাতে’ সিলেটের গোলাপগঞ্জে বিক্ষোভ মিছিল ও সর্বাত্মক অবস্থান কর্মসূচি পালন করছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার (১৫ আগস্ট) পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সকাল ১১টা থেকে 
সরকারি মুহাম্মদ চৌধুরী একাডেমি প্রাঙ্গণে 
জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। পরে দুপুরের দিকে তারা গোলাপগঞ্জ উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মিছিল করে এক সমাবেশে মিলিত হয়। এসময় বক্তরা গোলাপগঞ্জে যেসকল সন্ত্রাসীরা মিছিলে হামলা ও গুলি চালিয়েছিল তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি দেওয়ার দাবি জানান।  

এসময় তারা প্রতিবিপ্লব ঠেকাতে নানা স্লোগান দিতে থাকেন। বিক্ষুদ্ধ ছাত্র-জনতা ‘হৈ হৈ রৈ রৈ, হাসিনা/সন্ত্রাসীরা গেলি কই?; জেগেছে রে জেগেছে, ছাত্র সমাজ জেগেছে; লেগেছে রে লেগেছে, রক্তে আগুন লেগেছে; ফাঁসি চাই ফাঁসি চাই, হাসিনার ফাঁসি চাই; আমার ভাইয়ের রক্ত, বৃথা যেতে পারে না; সন্ত্রাসীদের ঠিকানা, এই বাংলায় হবে না; একশন একশন, ডাইরেক্ট একশন’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন। 

এদিকে, পূর্ব ঘোষিত কর্মসূচী অংশ হিসেবে 
বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) গোলাপগঞ্জ উপজেলা ও পৌরশাখা অবস্থান কর্মসূচি ও মিছিল করেছে। তাদের দখলে ছিল গোলাপগঞ্জের রাজপথ তারা চৌমুহনী এলাকা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। এসময় উপস্থিত ছিলেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী ও সিলেট ০৬ আসনের সাবেক সংসদ সদস্য পদপ্রার্থী ও বিএনপি নেতা ফয়সাল আহমদ চৌধুরী, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও পৌর বিএনপির সভাপতি মশিকুর রহমান মহি, উপজেলা বিএনপির সভাপতি নোমান উদ্দিন মুরাদ, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল, পৌর বিএনপির সাধারণ সম্পাদক কাউন্সিলর নজরুল ইসলাম সহ উপজেলা ও পৌর বিএনপির ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। 

এদিকে দিনভর মাঠে সরব জামায়াত ও ছাত্রশিবিরের নেতাকর্মীরা। উপজেলা জামাতের ভারপ্রাপ্ত আমির জিন্নুর আহমদ চৌধুরীর নেতৃত্বে সংগঠনের নেতাকর্মীরা মোটরসাইকেল শোডাউন করেন এবং পরবর্তীতে তারা মিছিল করে অবস্থান নেন চৌমুহনীতে। এসময় উপজেলা ও পৌর জামাত ও ছাত্রশিবিরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

গোলাপগঞ্জে দিনভর আওয়ামী লীগ বিরোধীদের অবস্থান সরব থাকলেও আওয়ামী লীগ ও তার সহযোগী অঙ্গ সংগঠনের কোনো নেতাকর্মীদের তাদের কেন্দ্র ঘোষিত কর্মসূচী পালন করতে দেখা যায়নি। 

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ