Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
সর্বশেষ সংষ্করণ 2024-05-16T09:34:58Z
লিড নিউজসিলেট

সিলেটে হেলমেট ছাড়া পাম্পে গেলে মোটরসাইকেলে মিলবে না তেল!

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : সারাদেশে ‘নো হেলমেট- নো ফুয়েল’ কার্যকরের কড়া নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (১৫ মে) বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ আইন ২০১৭-এর অধীনে গঠিত উপদেষ্টা পরিষদের প্রথম বৈঠকে এ নির্দেশ দেন তিনি।

সে হিসেবে বুধবার থেকে সিলেটে হেলমেট ছাড়া পাম্পে গেলে মোটরসাইকেলে আর মিলছে না তেল। এই নির্দেশনা কার্যকর করতে তৎপর হয়েছে প্রশাসন।

বুধবার বিকালে সিলেট মহানগরের বিভিন্ন পেট্রল পাম্পে হেলমেট ছাড়া পাম্পে তেল নিতে গিয়ে কয়েকজনকে ফিরতে হয়েছে তেল ছাড়াই।

শুভ নামের একজন জানান, বিকালে মোটরসাইকেলের তেল নিতে গিয়ে দেখি হেলমেট ছাড়া তেল দিবে না বলা হচ্ছে। পরে বাসা থেকে হেলমেট নিয়ে এসে তেল নিয়েছি। তিনি বলেন- এটি ভালো উদ্যোগ। সবার হেলমেট পরে গাড়ি চালানো উচিত।

বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলারস ডিস্ট্রিবিউটরস এজেন্টস অ্যান্ড পেট্রোলিয়াম ওনার্স অ্যাসোসিয়েশন মহাসচিব জুবায়ের আহমদ চৌধুরী বুধবার বিকালে বলেন- শুনেছি আজ (বুধবার) থেকে ‘নো হেলমেট নো ফুয়েল’ কার্যকরের কড়া নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। কিছুদিন আগেও এমন নির্দেশনা দেওয়া হয়েছিলো। আমরা হেলমেট ছাড়া কাউকে তেল দিচ্ছি না। তবে নতুন করে আমাদের কাছে কোনো নোটিশ আসেনি।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন- সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর নির্দেশনা কার্যকর করতে কাজ করছে পুলিশ ও ট্রাফিক বিভাগ। আজ (বুধবার) সিলেটের সকল পাম্পে ট্রাফিক বিভাগের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে যাতে হেলমেট ছাড়া কাউকে তেল দেওয়া না হয়। সিলেটে আগেও হেলমেট ছাড়া তেল না দিতে আমরা কার্যক্রম চালিয়েছি। পাম্পগুলোতে বিভিন্ন নির্দেশনা লাগানো হয়েছিলো। ফের তেমন উদ্যোগ নেওয়া হবে।

 
সৌজন্যে : সিলেটভিউ২৪ডটকম 
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ