Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: সোমবার, ২০ নভেম্বর, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-11-20T13:06:28Z
লিড নিউজসিলেট

সিলেটে হরতালের সমর্থনে গাড়ি ভাঙচুর

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিনে সিলেটের বিভিন্ন স্থানে গাড়ি ভাঙচুর ও বিক্ষোভ মিছিল করেছে নেতাকর্মীরা।

সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার আজবাহার আলী শেখ জানান, সোমবার সকালে উপশহর পয়েন্টে যুবদলের নেতাকর্মীরা পিকেটিংয়ের সময় গাড়ি ভাঙচুর করতে চাইলে পুলিশ গিয়ে ধাওয়া দেয়। তখন তারা পালিয়ে যায়।

সিলেট-ঢাকা মহাসড়কে পিকেটিংয়ের বিষয়ে জানতে চাইলে দক্ষিণ সুরমা থানার ওসি মো. শামসুদ্দোহা বলেন, দক্ষিণ সুরমার তেলিবাজারে ছাত্রদলের নেতাকর্মী পিকেটিংয়ের সময় একটি কভার্ড ভ্যান ও অটোরিকশা ভাঙচুরের চেষ্টা করে। পুলিশ গিয়ে ধাওয়া দিলে তারা পালিয়ে যায়। এ সময় সামাদ নামের এক ছাত্রদল কর্মীকে পুলিশ আটক করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকাল পৌনে ৯টার দিকে নগরীর উপশহর পয়েন্টে হরতালের সমর্থনে মোটরসাইকেল নিয়ে মিছিল বের করে যুবদল। এ সময় একটি ট্রাক ও একটি অটোরিকশায় ভাঙচুর ও হাতবোমা বিস্ফোরণ ঘটায় যুবদলের কর্মীরা। এতে আশপাশে আতঙ্ক সৃষ্টি হয়। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে সটকে পড়েন নেতাকর্মীরা।

সকাল সাড়ে ৬টায় নগরীর শাহী ঈদগাহে যুবদল নেতা লিটন আহমদ ও জামাল আহমদ খানের নেতৃত্বে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন কয়েকজন নেতাকর্মী।

সকাল সাড়ে ৮টায় সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমার তেলিবাজারে মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসানসহ কয়েকজন নেতাকর্মী পিকেটিংয়ে বের হন। ছাত্রদলের নেতাকর্মীদের হাতে একটি কভার্ড ভ্যান ও অটোরিকশা ভাঙচুর হয়। পরে ঘটনাস্থল থেকে সামাদ নামের এক ছাত্রদলকর্মীকে পুলিশ আটক করে নিয়ে যায়।

স্বেচ্ছাসেবক দল সিলেট মহানগর শাখার আহ্বায়ক মাহবুল হক চৌধুরী ও সদস্যসচিব আফসর খানের নেতৃত্বে হরতালের সমর্থনে সকাল পৌনে ৮টায় মিছিল বের হয়ে নগরীর নয়াসড়ক থেকে শুরু হয় তাঁতীপাড়া গলির মুখে এসে শেষ হয়।

এ ছাড়া দুপুর ১২টায় নগরীর চৌহাট্টা-মীরবক্সটুলায় সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আব্দুল আহাদ খান জামাল ও সদস্যসচিব শাকিল মোরশেদের নেতৃত্বে হরতালের সমর্থনে আরেকটি মিছিল বের হয়।

সরজমিনে নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, নগরীতে যানচলাচল অব্যাহত রয়েছে। গুরুত্বপূর্ণ মোড়ে খুলেছে দোকানপাটও। বিশৃঙ্খলা এড়াতে নগরীতে পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্যরা টহল দিচ্ছেন।

তবে সোমবার দুপুর পর্যন্ত সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে দূরপাল্লার যানবাহন ছেড়ে যায়নি বলে জানিয়েছেন সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম। তিনি বলেন, লোকাল কিছু বাস চলাচল করছে।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ