Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-10-28T18:18:24Z
সিলেট

বিএনপি-জামাতের হরতাল : সিলেটে চলবে গণপরিবহন

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : আগামীকাল সারা দেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বিএনপি ও জামায়াত। বিএনপি ও জামায়াতের ডাকা হরতালেও সিলেটে গণপরিবহন চলবে বলে জানিয়েছেন জেলা বাস মালিক সমিতির নেতারা। শনিবার (২৮অক্টোবর) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি আবুল কালাম।

ঢাকার নয়াপল্টনে পুলিশি হামলার অভিযোগ এনে বিএনপির মহাসমাবেশ থেকে রোববার (২৯ অক্টোবর) সারাদেশে হরতালের ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ ঘোষণার পরপরই শনিবার বিকেলে সিলেটে সর্বাত্মক হরতাল পালনের আহ্বান জানিয়েছে সিলেট বিএনপি। একই দিনে জামায়াতও হরতালের কর্মসূচি ঘোষণা করেছে।

সিলেট জেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক মাহবুব আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের গণতন্ত্র, বাকস্বাধীনতা ও ভোটাধিকার প্রতিষ্ঠায় রোববার সিলেট জেলার সর্বত্র সকাল-সন্ধ্যা সর্বাত্মক হরতাল পালন করার জন্য দলীয় নেতাকর্মীসহ সিলেটবাসীর প্রতি আহবান জানিয়েছেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী।

সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি আবুল কালাম বলেন, কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী সিলেটেও রোববার বাস চলাচল করবে। হরতালের পক্ষে বা বিপক্ষে আমরা নয়। আমরা কাউকে বলতে পারবো না গাড়ি বন্ধ রাখতে বা চালাতে। তবে যে যার মতো গাড়ি চালাতে পারেন এতে আমাদের কোনো বাধা নিষেধ নেই।

এ ব্যাপারে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী জানান, সিলেট বিএনপি ও অঙ্গ-সহযোগী সংঠনের নেতাকর্মীদের একাংশ ঢাকায় থাকলেও বড় অংশ সিলেটে রয়ে গেছেন। কাল (রোববার) সকাল থেকে তারা সিলেটের রাস্তাঘাট দখলে নিয়ে হরতাল সফল করবেন। তাছাড়াও ঢাকায় অবস্থানরত নেতাকর্মীরা রাতের মধ্যে সিলেটে ফেরার কথা রয়েছে।

হরতাল নিয়ে সিলেট জামায়াতের একাধিক নেতার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

বিষয়টি নিয়ে জানতে চাইলে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিসি উত্তর) আজবাহার আলী শেখ   বলেন, জনসাধারণের জানমালের নিরাপত্তার জন্য মাঠে থাকবে পুলিশ। কেউ যদি বিশৃঙ্খলা সৃষ্টি করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ