Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-10-14T09:31:06Z
গোলাপগঞ্জ

গোলাপগঞ্জে যাত্রা শুরু করলো এডভোকেট ইকবাল মুক্ত স্কাউট গ্রুপ

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক : সিলেটের গোলাপগঞ্জে বীর মুক্তিযোদ্ধা ও প্রবীণ স্কাউট ব্যক্তিত্ব প্রয়াত উপজেলা চেয়ারম্যান এডভোকেট ইকবাল চৌধুরীর স্বরণে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করলো এডভোকেট ইকবাল মুক্ত স্কাউট গ্রুপ।

শনিবার (১৪ অক্টোবর) সরকারি মোহাম্মদ চৌধুরী একাডেমীর সভাকক্ষে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে স্কাউট গ্রুপটির শুভসূচনা হয়। 

স্কাউটার তাওহীদুর রহমান শাহ্'র সঞ্চালনায় ও সরকারি মোহাম্মদ চৌধুরী একাডেমীর ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুজিত কুমার তালুকদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম। 

এসময় তিনি বলেন, শিক্ষার্থীদের সহ-শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর রূপকল্প ২০৪১ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ সম্ভব এবং শিশুদের শারিরীক, মানসিক ও আধ্যাত্মিক বিকাশে স্কাউটিং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। মুক্তাঙ্গনে হাতে-কলমে শিক্ষাদানের মাধ্যমে সৎ ও যোগ্য নাগরিক বিনির্মাণের মধ্য দিয়ে বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ।  

এসময় প্রধান স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস, সিলেট অঞ্চলের সম্পাদক মুবিন আহমদ জায়গীরদার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পপতি ও সমাজকর্মী শামীম আহমদ রাসেল, পৌর কাউন্সিলর রুহিন আহমদ খাঁন, অগ্রদূত মুক্ত স্কাউট গ্রুপের প্রতিষ্ঠাতা সম্পাদক ডা. মোঃ সিরাজুল ইসলাম - এল টি, এডভোকেট ইকবাল মুক্ত স্কাউট গ্রুপের সম্পাদক মহিউস সুন্নাহ চৌধুরী নার্জিস, সরকারি মোহাম্মদ চৌধুরী একাডেমী স্কাউট গ্রুপের সম্পাদক ওয়াহিদুজ্জামান লিটন, ইউনিট লিডার রাজিব কুর্মী, আবু সুফিয়ান আজম, স্কাউটার মকসুদুর রহমান সাইয়ান ও স্কাউটার রাজু আহমদ প্রমুখ। 
 
সভায় উপস্থিত বক্তাগণ গোলাপগঞ্জের সুশীল সমাজ, শিক্ষানুরাগী, সমাজকর্মী, শিক্ষকবৃন্দ এবং অভিভাবক বৃন্দের সম্মিলিত প্রয়াসের মাধ্যমে যুগোপযোগী স্কাউট প্রোগ্রাম ও প্রশিক্ষণ বাস্তবায়নের লক্ষ্যে এডভোকেট ইকবাল মুক্ত স্কাউট গ্রুপকে সার্বিক সহযোগিতা ও পরামর্শ প্রদানের আহ্বান জানান।  

সভা শেষে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বর্ষিয়ান রাজনীতিক ব্যক্তিত্ব বাংলাদেশ স্কাউটস কর্তৃক মহামান্য রাষ্ট্রপতি ও চীফ স্কাউট প্রদত্ত বাংলাদেশ স্কাউটস এর সর্বোচ্চ পদক 'রৌপ্য ব্যাঘ্র' প্রাপ্ত প্রয়াত এডভোকেট ইকবাল আহমদ চৌধুরীর বিদেহী আত্মার স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ