Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-10-14T04:33:46Z
গোলাপগঞ্জ

গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণে ছাত্র জমিয়তের সংহতি সমাবেশ ও বিক্ষোভ মিছিল

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক: গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণে "ছাত্র জমিয়ত ঢাকাদক্ষিণ" এর উদ্যোগে ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে এবং ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের পক্ষে সংহতি সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার বাদ জুমা উপজেলার ঢাকাদক্ষিণ বাজার কেন্দ্রীয় জামে মসজিদ থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ঢাকাদক্ষিণ বাজার চৌমুহনীতে এসে শেষ হয়। এরপর মিছিল পরবর্তী সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়। 

ঢাকাদক্ষিণ ইউনিয়ন ছাত্র জমিয়ত সভাপতি আবু সালেহ উসমানের সভাপতিত্বে সংহতি সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা জমিয়তের মুরব্বি শায়খ আব্দুল মতিন বলেন, ইসরায়েল নামক কোনো দেশ এই পৃথিবীর মানচিত্রে কভু ছিলোনা। বর্তমান ইসরায়েলের নাগরিকরা ফিলিস্তিনি নাগরিকদের এহসানের দাস। এহসানের বদলে গর্দান ঝুকে দেওয়ার পরিবর্তে গর্দান কাটায় লিপ্ত হওয়ায় ইয়াহুদীরা আবারো তাদের ইতিহাস বিশ্ববাসীকে স্মরণ করিয়ে দিলো।

বিশেষ অতিথির বক্তব্যে ইউনিয়ন জমিয়তের সভাপতি মাওলানা হাফিজ মনসুর আহমদ বলেন, ইসরায়েলরা একে তো জমি দখল করে ভূমিদস্যুর পরিচয় দিয়েছে। উপরন্তু মানুষ খুন করে খুনির পরিচয় প্রদান করেছে। 

তিনি ফিলিস্তিনের স্বাধীনতা দাবি করে ইয়াহুদীদেরকে কোরআনের ভবিষ্যদ্বাণী স্মরণ করিয়ে বলেন, তারা মনে করছে ফিলিস্তিন দখল করে তারা নিজেদের ঠাই করে নিচ্ছে। অথচ তারা ভুলে যাচ্ছে খোদার বাণী "ইয়াহুদীরা লাঞ্চনার জীবন গ্রহণ করে নিয়েছে"।

উপজেলা ছাত্র জমিয়তের সাধারণ সম্পাদক হাফিজ নাঈম তাঁর বক্তব্যে বলেন, মুসলমান এক জাতি,এক আত্মা। একজন মুসলমান আক্রান্ত হওয়া মানে পুরো মুসলিম উম্মাহ আক্রান্ত হওয়া। সুতরাং আমরা আজীবন ফিলিস্তিনের স্বাধীনতার দাবির সাথে একাত্মতা পোষণ করে যাবো। প্রয়োজনে আল-আক্বসা ও ফিলিস্তিনকে মুক্ত করতে রক্ত জড়াতে দ্বিধাবোধ করবোনা।

সভাপতির বক্তব্যে আবু সালেহ উসমান বলেন, ইসরায়েল আজ মানবতাবিরোধী অপরাধে জড়িয়ে পড়েছে। গাজাবাসীর মৌলিক অধিকার খাদ্য, স্বাস্থ্যসেবা, পানি , বিদ্যুৎ বিচ্ছিন্নকরণ, বাসস্থান, রিফিউজি ক্যাম্পে হামলা। কোনো অপরাধের অন্ত রাখেনি। 

তিনি ইসরায়েলের এমন বর্বর হামলার নিন্দা জানিয়ে বলেন, ছাত্র জমিয়ত ঢাকাদক্ষিণ ইসরায়েলের এমন বর্বর হামলার নিন্দা জানাচ্ছে। আমরা বাংলাদেশের প্রধানমন্ত্রীকে এমন হামলার বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার অনুরোধ করছি। সাথে সাথে ওআইসির সম্মেলন করে ফিলিস্তিনের স্বাধীনতার পদক্ষেপ গ্রহণ করার অনুরোধ করছি। 

তিনি বলেন, আপনি যেভাবে রোহিঙ্গাদেরকে আশ্রয় দিয়ে এক সোনালী ইতিহাস রচনা করেছেন। সেভাবে ফিলিস্তিনের স্বাধীনতার জন্য পদক্ষেপ গ্রহণ করুণ। ইসলামের সোনালী ইতিহাসে চিরজীবন স্মরণীয় হয়ে থাকবেন। 

এতে আরো বক্তব্য রাখেন ইউনিয়ন ছাত্র জমিয়তের সাধারণ সম্পাদক হাফিজ গোলাম কিবরিয়া, বিশিষ্ট ব্যবসায়ী আবুল লেইস, বিশিষ্ট সমাজসেবী বুরহান উদ্দিন সহ প্রমুখ।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ