Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-02-23T05:50:55Z
সিলেট

সিলেটের অগ্রযাত্রায় প্রবাসিদের অসামান্য অবদান : মেয়র আরিফ

বিজ্ঞাপন

স্টাফ রিপোর্ট : সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সিলেটের উন্নয়ন অগ্রযাত্রায় প্রবাসিদের অসামান্য অবদান রয়েছে। প্রবাসিরা তাদের মেধা মননে বহির্বিশ্বে নিজেদের প্রতিষ্ঠিত করেছেন। বাংলা ও বাঙালির কৃষ্টির বিশ্বায়নেও তারা অগ্রগণ্য। পাশাপাশি প্রবাসিরা নিজ দেশের উন্নয়ন অগ্রযাত্রায়ও অবদান রেখে চলেছেন।

সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে নগরভবনে নিউইয়র্কের বাংলা গণমাধ্যম ‘প্রথম আলো উত্তর আমেরিকা’র সম্পাদক ইব্রাহীম চৌধুরীর সাথে মতবিনিময় সভায় সিসিক মেয়র এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, দেশের যেকোন সংকট মোকাবেলায় প্রবাসিরা এগিয়ে আসেন সবার আগে। একাত্তরের মুক্তিযুদ্ধেও প্রবাসিরা ছিলেন সক্রিয়। তিনি আগামিতেও সেই ধারাবাহিকতা অব্যাহত থাকবে প্রত্যাশা করেন।

মতবিনিময় সভায় প্রথম আলো উত্তর আমেরিকার সম্পাদক ইব্রাহীম চৌধুরী বলেন, প্রবাসিরা দূরে থাকলেও সব সময় নিজ দেশের, নিজ শহরের সাথে সম্পৃক্ত থাকেন তাদের কাজের মধ্যদিয়ে। সিলেট নগরের ধারাবাহিক উন্নয়ন যাত্রায় মেয়র আরিফুল হক চৌধুরী নেতৃত্বের প্রশংসা করেন তিনি। নগর উন্নয়নে রাজনৈতিক মতে ঊর্ধ্বে উঠে কাজ করার যে চর্চা সিলেটে আছে তা উল্লেখ করেন ইব্রাহীম চৌধুরী। এসময় তিনি সিলেটের রাজনৈতিক সম্প্রীতি ও সৌহার্দের পুরানো ইতিহাস সমুন্নত রাখার তাগিদ দেন।

সিসিকের জনসংযোগ কর্মকর্তা আব্দুল আলিম শাহ’র পরিচালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বদরুল হক, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মতিউর রহমান খান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদ উদ্দিন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আলী আকবর, প্রবীণ সাংবাদিক কামকামুর রাজ্জাক রুনু, পরিবেশ আন্দোলনকর্মী আব্দুল করিম কিম সহ সিসিকের বিভাগীয় ও শাখা প্রধানগণ।

মতবিনিময় সভার শুরুতেই ফুল দিয়ে প্রবাসি সাংবাদিক ইব্রাহীম চৌধুরীকে স্বাগত জানানো হয় এবং সম্মাননা স্মারক প্রদান করা হয়।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ