Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-04-29T16:43:14Z
সিলেট

সিলেটজুড়ে শনিবার থেকে টানা বৃষ্টির সম্ভাবনা, বেশি হবে গোলাপগঞ্জে

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট: সিলেটে চলছে তাপদাহ। রমজানে প্রচণ্ড গরমে নাকাল সিলেটের মানুষ। গেলো প্রায় সপ্তাহখানেক থেকে সিলেটে সর্বনিম্ন তাপমাত্রা ৩৪ ডিগ্রির নিচে নামেনি। এমন অবস্থায় স্বস্তির খবর দিলো সিলেট আবহাওয়া অধিদপ্তর।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সিলেট আবহাওয়া অধিদপ্তর থেকে প্রাপ্ত তথ্যমতে পহেলা মে থেকে ৯ মে পর্যন্ত সিলেট জেলাজুড়ে টানা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। প্রতিদিন রাত ১২ টার পর বৃষ্টি বেশি হলেও দিনের বেলাও স্থায়ী হতে পারে বৃষ্টি।

এ সময়ের মধ্যে সিলেট জেলার সকল উপজেলাগুলোর মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে গোলাপগঞ্জ উপজেলায়। আর সবচেয়ে কম বৃষ্টি হতে পারে সীমান্তবর্তী কোম্পানীগঞ্জ উপজেলায়।

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টায় সিলেটের আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়- বৃহস্পতিবার সিলেটে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩৪. ৯ ডিগ্রি সেলসিয়াস। যা গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৮ ডিগ্রি সেলসিয়াস। সে হিসেবে বৃহস্পতিবার গরমের তাপমাত্রা বুধবারের তুলনায় প্রায় ২ ডিগ্রি বেশি ছিল।

তবে এ বছর বৃষ্টি অনেক কম হয়েছে বলে জানান সিলেট আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ সাইদ আহম্মদ চৌধুরী। তিনি জানান, এপ্রিল মাসে আমাদের সিলেটে বৃষ্টি হওয়ার কথা ছিল ৩৭৬ দশমিক ৬ মিলিমিটার। কিন্তু হয়েছে মাত্র ১৪২ মিলি মিটার। আর মার্চে ১৫৫ দশমিক ৩ মিলিমিটার বৃষ্টি হওয়ার কথা থাকলেও হয়েছে মাত্র ১১১ মিলি মিটার। সে হিসেবে বৃষ্টি খুবই কম হয়েছে।

তবে বৃষ্টি কম হওয়ায় ধানের জন্য ভালো হয়েছে জানিয়ে তিনি বলেন, গেলো নভেম্বর থেকে প্রায় মার্চ পর্যন্ত বৃষ্টি হয়নি বলেই চলে। এ ক্ষেত্রে ধানের জন্য ভালো হয়েছে। ফসল উঠাতে সমস্যা হয়নি বলে মন্তব্য করেন এ আবহাওয়াবিদ।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ