Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০
সর্বশেষ সংষ্করণ 2020-04-16T14:09:31Z
গোলাপগঞ্জ

গোলাপগঞ্জে হাট-বাজার গুলোতে মানুষের জনসমাগম, বাড়ছে করোনা ঝুঁকি

বিজ্ঞাপন

ফাহিম আহমদ,গোলাপগঞ্জ: করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে প্রশাসনের কড়াকড়ি নজরদারিতেও কিছুতেই গোলাপগঞ্জের হাট-বাজার গুলোতে কমছে না জনসমাগম। এতে করে করোনা ঝুঁকির সম্ভাবনা বাড়ছে। যে কোন সময় আক্রান্ত হতে পারেন মানুষ। সেনাবাহিনী, পুলিশ দেখলে শূন্য হয়ে যায় বাজার। যখন তারা চলে যায় আবার শুরু হয়ে যায় জনসমাগম। যেন লুকোচুরি খেলা চলছে৷ দেখে মনে হয় করোনার ভয় নেই উপজেলার এই সব মানুষদের মধ্যে।

উপজেলা প্রশাসন, পৌরসভা, থানা পুলিশ, বাজার বণিক সমিতি বিভিন্ন জনপ্রতিনিধিদের পক্ষ থেকে মাইকিং করে জনগণকে বাড়ি থেকে বের না হতে বলা হলেও হাট-বাজারগুলোতে বাড়ছে জনসমাগম।

গত কয়েকদিনের তুলনায় আজ (১৬ এপ্রিল) বৃহস্পতিবার সরেজমিনে উপজেলার বিভিন্ন বাজার ঘুরে দেখা যায় মানুষের জনসমাগম ছিল লক্ষণীয়। 

খোলা রয়েছে মাছ-মাংস, মুরগি, মুদি দোকানসহ বিভিন্ন সবজি দোকান। সেগুলোতে অহেতুক জমছে ভিড়। ভাইরাসটি সংক্রমিত হতে পারে জেনেও অসচেতন হয়ে ঘুরে বেড়াচ্ছে মানুষ।

রাস্তাঘাটে দিনের বেলা রিক্সা, টমটম, সিনএজি চলতে থাকে। গাদাগাদি করে এসবে করে মানুষে যাতায়াত করতেছেন। দূর থেকে পুলিশ, সেনাবাহিনী দেখলে নেমে আবার তাদের পাশ কেটে গিয়ে উঠতেছেন। গাদিগাদি করে যাতায়াত করার কারণে করোনা ঝুঁকি থেকে যায়। 

গোলাপগঞ্জে বাজার করতে আসা কয়েকজন রিপন, সজিব বলেন, বাজার করতে আসা। বাসায় খরচ নেই, খরচ করে আবার বাসায় চলে যাব। একজনের সাথে আরো ২ জন আসছেন কোন কারণ ছাড়া।

মাছ ব্যবসায়ী রানা চন্দ্র দাশ বলেন, মাছ নিতে আসছে মানুষ। মাছ নিয়ে চলে যাচ্ছেন। কাউকে ভিড় করতে দেওয়া হচ্ছে না। 

সিএনজি চালক কয়েকজনের সাথে কথা হয়। তারা বলেন, জীবিকার তাগিদে ঘর থেকে গাড়ি নিয়ে বের হতে হয়। গাড়ি নিয়ে বের না হলে খাব কী। ৫/৬ জন করে গাড়িতে তুললে করোনার ঝুঁকি আছে যেনও কেন গাড়িতে তুলেন বললে, তাদের উত্তর আমরা তো তুলি না। মানুষ জোর করে উঠে যান। 


উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান বলেন, জনসমাগম ঠেকাতে আমরা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি। আমরা মানুষকে জনসমাগম করতে দিচ্ছি না। 
তবে অহেতুক কেউ জনসমাগম ঘটালে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ