Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শনিবার, ১৮ এপ্রিল, ২০২০
সর্বশেষ সংষ্করণ 2020-04-18T14:17:31Z
গোলাপগঞ্জ

গোলাপগঞ্জে নারায়ণগঞ্জ ফেরত ৭ জন হোম কোয়ারেন্টাইনে

বিজ্ঞাপন



জিভি২৪ ডেস্কঃ লকডাউন অমান্য করে সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের ফুলবাড়ি উত্তরপাড়া, মিরাপাড়া, বারিপাড়া এলাকায় নারায়ণগঞ্জ ও বাঘাবাড়ি থেকে ৭ জন গ্রামে এসেছেন। এনিয়ে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে।

গতকাল শুক্রবার (১৭ এপ্রিল) শুক্রবার রাতে তারা এলাকায় আসার খবরে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়। পরে এলাকাবাসী সবাই মিলে ইউপি সদস্য আব্দুর রাজ্জাক রেজার কাছে নারায়ণগঞ্জ ও বাঘাবাড়ি ফেরত সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকার দাবি নিয়ে যান। নারায়ণগঞ্জ ও বাঘাবাড়ি ফেরত সবাই গাড়ি চালক বলে জানা যায়।

ইউপি সদস্য আব্দুর রাজ্জাক রেজা বলেন, নারায়ণগঞ্জ ও বাঘাবাড়ি থেকে এই সময়ে তারা এলাকায় আসায় সবার মধ্যে আতঙ্কে সৃষ্টি হয়েছিল। আমি সাথে সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী (ভূমি) ও গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জকে ফোন দিয়ে বিষয়টি অবগত করি। তারা আমাকে বলেন যে, স্থানীয় ৪/৫ জন মুরব্বিকে সাথে নিয়ে তাদেরকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়ে আসি।

তিনি বলেন, আমি সাথে কয়েকজনকে নিয়ে সবার বাড়িতে গিয়ে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য বলে এসেছি।

গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান বলেন, আমাকে স্থানীয় ইউপি সদস্য ফোন করে বলেছেন ওনার এলাকায় ৭ জন নারায়ণগঞ্জ ও বাঘাবাড়ি ফেরত এসেছেন। আমি ওনাকে বলেছি তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার কথা বলার জন্য। তিনি বলেন, তারা যদি হোম কোয়ারেন্টাইন না মানে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান বলেন, আমি নারায়ণগঞ্জ ফেরত ৭ জনের খবর পেয়ে লোক পাঠিয়ে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছি।

অন্যান্য জেলায় নারায়ণগঞ্জ ফেরতদের অন্য শরীরে করোনা উপসর্গ না থাকলেও করোনা পরীক্ষা করা হচ্ছে এ ক্ষেত্রে এই ৭ জনের ব্যাপারে কি সিদ্ধান্ত নেয়া হচ্ছে বা যারা লকডাউন না মেনে গোলাপগঞ্জ চলে এসেছে তাদের ক্ষেত্রে হোম কোয়ারেন্টাইন কতটা কার্যকর এমন প্রশ্নে তিনি বলেন, আমি করোনা প্রতিরোধে কমিটির অন্যান্য দপ্তরের সকলের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নিচ্ছি। যেহেতু এখনো গোলাপগঞ্জ একজনের শরীরেও করোনা ধরা পড়েনি তাই আমাদের আরো কঠোর এবং সতর্ক থাকলে উপজেলাকে করোনামুক্ত রাখতে অন্য জেলার থেকে যারা ফিরছেন তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন ব্যবস্থা করা যায় কি না তা সকলের সাথে আলোচনা করে দেখা যাবে। তবে লকডাউনে চেকপোস্ট ডিঙিয়ে তারা গোলাপগঞ্জে ফিরলেন কি করে তা বোধগম্য নয় বলেও জানান তিনি।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ