Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০
সর্বশেষ সংষ্করণ 2020-04-16T13:55:12Z
গোলাপগঞ্জ

মানবতার ডাকে এগিয়ে এসেছে গোলাপগঞ্জ বাজার বণিক সমিতি

বিজ্ঞাপন

বিশেষ প্রতিনিধি:  জাতীর এ দুঃসময়ে গোলাপগঞ্জ বাজার বণিক সমিতির উদ্যোগে খাদ্য সংকটে পতিত ক্ষুদ্র ব্যবসায়ী ও সাধারণ মানুষের জন্য গুরুত্বপূর্ণ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।  দেশের উপজেলা পর্যায়ের অন্যতম বানিজ্যিক  সংগঠন সিলেটের গোলাপগঞ্জ বাজার বণিক সমিতি অতীতেও বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করে বেশ   প্রশংসা কুড়িয়েছে। সাম্প্রতিককালে করোনা ভাইরাসের কারণে দেশের প্রতিটি জনপদের ব্যবসা বানিজ্য দোকানপাট বন্ধ করা হলে গোলাপগঞ্জের ব্যবসায়ীরাও চরম সমস্যাগ্রস্ত হন। বিশেষ করে ক্ষুদ্র ব্যবসায়ীরা চরম খাদ্য সংকটে পড়েন। দোকানপাট বন্ধ থাকায় উপার্জন বন্ধ হলে তাদের জীবনে নেমে আসে নানা দুর্ভোগ। যারা ঘরে বসে থাকতে পারছেনা আবার কারো কাছে হাত পাততেও পারছেনা। এমন দুরবস্থায় আছেন গোলাপগঞ্জের হাজারোও ক্ষুদ্র ব্যবসায়ী। তাদের কথা চিন্তা করে গোলাপগঞ্জ বাজার বণিক সমিতি খাদ্য সংগ্রহ শুরু করে। বিষয়টি বণিক সমিতির পক্ষ থেকে সবাইকে অবহিত করা হলে সর্ব মহলে ব্যাপক সাড়া জাগে।      
এতে গোলাপগঞ্জ বাজারের বড় ব্যবসায়ীরা এগিয়ে আসেন। তাদের সঙ্গে সহযোগিতার হাত মেলান মাঝারী ব্যবসায়ী ও সমাজের দানশীল ব্যক্তিগন।  একে একে জমা হতে থাকে চাল, ডাল, আলু নগদ টাকা সহ বিভিন্ন ধরনের খাদ্যসামগ্রী।  করোনা মহামারীর কারণে দোকানপাট বন্ধ থাকায় বিশেষ করে ক্ষুদ্র ব্যবসায়ী ও কর্মচারীরা যখন চরম খাদ্যসঙ্কটে ঠিক সেই মূহুর্তে গোলাপগঞ্জ বাজার বণিক সমিতি’র খাদ্য সংগ্রহের উদ্যোগ সর্ব মহলে প্রশংসিত হয়।   

এ ব্যাপারে গোলাপগঞ্জ বাজার বণিক সমিতি’র সাধারণ সম্পাদক ও সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি -১ এর সভাপতি আব্দুল আহাদ জানান, গোলাপগঞ্জ বাজারে প্রায় সাড়ে ৩হাজার ব্যবসায়ী রয়েছেন। তাদের মধ্যে বিশেষ করে ক্ষুদ্র ব্যবসায়ীরা সবচেয়ে বেশি সংংকটে আছেন। তাদের কথা চিন্তা করে আমরা উদ্যোগ নিয়েছি৷ এতে ব্যবসায়ী সমাজ সহ সকল মহল সহযোগিতার মনোভাব নিয়ে এগিয়ে এসেছেন। কিছুটা হলেও খাদ্য সংকটে  সম্মুখীনরা উপকৃত হবেন বলে আমরা আশাবাদী।  


গোলাপগঞ্জ বাজার বণিক সমিতির সভাপতি আলেকুজ্জামান আলেক জানান, করোনা ভাইরাসে ঘরে বন্দি থাকা গোলাপগঞ্জ বাজারের অসহায় ব্যবসায়ী ও কিছু অসহায় পরিবারের কাছে এই ত্রাণসামগ্রী পৌছে দেওয়া হবে। বণিক সমিতির সকলের সহযোগিতায় গঠিত ফান্ডে এখনো ব্যবসায়ী ও বিত্তবানরা তাদের সাহায্যের হাত অব্যাহত রেখেছে।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ