Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০
সর্বশেষ সংষ্করণ 2020-04-10T13:22:45Z
বিয়ানীবাজার

করোনা ভাইরাসে মৃতদের দাফনের জন্য প্রস্তুত বিয়ানীবাজারের কওমী মাদ্রাসার ছাত্ররা

বিজ্ঞাপন

জিভি২৪ ডেস্কঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বা করোনা সন্দেহে কোনো মুসলিম পুরুষ মারা গেলে তার গোসল, জানাজা ও দাফন কাজে আগ্রহী হয়েছেন বিয়ানীবাজার উপজেলার বিভিন্ন কওমী মাদ্রাসার ছাত্ররা। ইতোমধ্যে কওমী মাদ্রাসার স্বেচ্ছাসেবীরা নাম-ঠিকানা ও মোবাইল নম্বরসহ একটি তালিকা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে জমা দিয়েছেন। পরে তারা উপজেলা প্রশাসনের দিকনির্দেশনায় ইসলামিক ফাউন্ডেশন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতায় এ বিষয়ে প্রয়োজনীয় প্রশিক্ষণও নিয়েছেন বলে জানা গেছে।

আগ্রহী কওমী মাদ্রাসার ছাত্ররা হলেন- বিয়ানীবাজার পৌরসভার খাসা এলাকার হাফিজ মাওলানা মুফতি আব্দুল্লাহ, নয়াগ্রাম এলাকার হাফিজ মাওলানা ফয়সল আহমদ, খাসাড়ীপাড়া এলাকার ক্বারী হাফিজ মাওলানা আবু সাইদ, সুপাতলা এলাকার মাওলানা আবুল কালাম, খাসাড়ীপাড়া এলাকার ক্বারী মুশদাকুর রহমান, খাসাড়ীপাড়া এলাকার হাফিজ জাহেদ আহমদ, সুপাতলা এলাকার মাওলানা রেদওয়ান আহমদ, উপজেলার কুড়ারবাজার ইউনিয়নের মাওলানা জামিল আহমেদ, লাউতা ইউনিয়নের বাহাদুরপুর এলাকার হাফিজ মাওলানা শিব্বির আহমদ, মাওলানা গোলাম কিবরিয়া মাসুম ও মাওলানা আব্দুল হালিম।

স্বেচ্ছাসেবীরা বলেন, আল্লাহর সন্তুষ্টির জন্য দলবদ্ধভাবে এ মহতী কাজ করতে আগ্রহী হয়েছেন তারা। তারা আরো জানান, বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্তদের জানাজা-দাফন নিয়ে সংকটের কথা শুনেছি। এ জন্য আমরা চাচ্ছি আমাদের বিয়ানীবাজার উপজেলায় যেন সে রকম না ঘটে। ইসলামী শরীয়ত মোতাবেক যেন একজন মুসলমানের জানাজা-দাফন হয় সেজন্য আমরা এ উদ্যোগ নিয়েছি। আর আমরা এ উদ্যোগকে সফল করতে উপজেলার নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগ করে নিজেরাই নিজেদের নাম তালিকাভুক্তি করেছি।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ